ব্লগসমূহ

নতুন এবং অসফল ফ্রিল্যান্সারদের জন্য কিছু গাইডলাইন

আসসালামুআলাইকুম, সবাইকে আগাম ঈদের শুভেচ্ছা জানিয়ে আজ একটিগুরুত্বপুর্ণবাংলা টিউটোরিয়াল চ্যানেল শেয়ার করবো। তাছাড়া যারা ডাউন করতেপারবেন না, তাদের জন্যও সুখবর অপেক্ষা করছে Smiling

ছবি: 
আপনার রেটিং: None

জিন্দাবাদ উর্দু পাকিস্তানি শব্দ

সজীব ওয়াজেদ জয় বলেন জিন্দাবাদ উর্দু পাকিস্তানি শব্দ যারা বাংলাদেশ জিন্দাবাদ স্লোগান দেয় তারা পাকিস্তানি এজেন্ট তাদের পাকিস্তানে বসবাস করা দরকার।(এরশাদের জাতীয় পার্টিও বাংলাদেশ জিন্দাবাদ শ্লোগান দেয় তাকে আপনার মা বিশেষ দূত বানায়ছেন।জাতীয় পার্টিরে প্রধান বিরোধী দল ও মন্ত্রীত্ব দিছেন।জয় আপনারা পাকিস্তানি এজেন্টদের বাংলাদেশে মন্ত্রী ও গৃহপালিত বিরোধীদল বানায়ছেন এই কারনে আপনারা আপনাদের কথামত পাকিস্তানে যেয়ে থাকেন।মাইজভান্ডারের তরিকত ফেডারেশন ও ইসলাম নামধারী কিছু ভন্ড ধর্মভিত্তিক দল নিয়ে জোট গঠন করছেন তারাও জিন্দাবাদ স্লোগান দেয়।জয় আপনারা পাকিস্তানি এজেন্টের নিয়ে সরকার গঠন করেন জোট করেন আর বিএনপিরে বলেন পাকিস্তানে যেতে।লজ্জ্বা! )

আপনার রেটিং: None গড় রেটিং: 1 (টি রেটিং)

রিহানা সেলেনা গোমেজ গাজার পক্ষে

আমেরিকান পপ স্টার সেলেনা গোমেজ ফিলিস্তিনিদের প্রতি সংহতি জানিয়ে ইন্সট্রাগ্রামে একটি ছবি পোষ্ট করেন।ছবিটির উপর বার্তাটি " ইহা মানবিকতা : গাজার জন্য প্রার্থনা" ছিল সাঁটানো।গাজার জন্য প্রার্থনা ছবিটিতে ৫ লক্ষের বেশী অনুসারি লাইক দেয় এবং অনেকেই হ্যাশট্যাগ করেন।@@@ফিলিস্তিনিদের সর্মথনে পপ তারকা রিহানা টুইটারে ‘#ফ্রিপ্যালেস্টাইন’ লিখে সন্ত্রাসি ও অবৈধ ইসরাইলি সমর্থকদের তোপের মুখে পড়েছেন।এই কারনে বাধ্য হয়েই ওই পোস্ট মুছে ফেলতে হয় রিহানাকে।(যেসব স্টার ইসরাইলি গনহত্যার বিপক্ষে তাদের সমর্থন করা সবার উচিত আর যারা ইসরাইলি গনহত্যার পক্ষে তাদেরকে সবাই বর্জন করি)

আপনার রেটিং: None গড় রেটিং: 4 (টি রেটিং)

ঈদ - ভিক্ষা নয় দিতে ওদের অধিকার।

আর ক’দিন পরেই পবিত্র ঈদুর ফিতর। আমরা সবাই ঈদের আনন্দে ব্যস্ত। ঈদকে নিয়ে কতই প্রস্তুতি। যেন প্রতিযোগিতায় নেমেছি কে কত নতুন জামা কিনতে পারব। বড়দের তুলনায় ছোট শিশুদের মাঝেই ঈদের আনন্দ বেশি। নতুন জামা ছাড়া ঈদই যেন চিন্তা করতে পারে না শিশুরা। 

আপনার রেটিং: None গড় রেটিং: 5 (টি রেটিং)

ঈদ মৌসুম ও চিরায়ত সাংবাদিকতা

#ঈদের আগে#

রিপোর্টার কমলাপুর স্টেশনে। রিপোর্টিং শুরু এভাবে "ঘরমুখো মানুষের ভিড়,টিকিট যেন সোনার হরিণ।তবুও মানুষ বাড়ি ফিরছেন নাড়ীর টানে।পথে ভোগান্তি ,তবুও কষ্ট মেনে নিয়েই প্রিয়জনের সাথে ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে ...। " এরপর স্টেশনে অপেক্ষারত কোন নারীকে "আপা কেমন লাগছে,অনুভুতি কি ?"
আপা: "আমি শশুড় বাড়ি যাচ্ছি,শশুড় শাশুড়ীর সাথে ঈদ করবো,অনেকদিন পর সবাই একসাথে হব (আসলে মন চাচ্ছে মায়ের বাড়ি,কিন্তু স্বামীর ঠেলায় শশুড় বাড়ি,সেখানে নিশ্চয় অপেক্ষা করছে ননদ বা অন্য জা দের ঝগড়া-ঝাড়ি)"
এরপর ক্যামেরা একটা বাচ্চা মেয়ের কাছে ,"বাবু কই যাও ?" "আমি তো নানু/দাদু বালি যাচ্চি,ওখানে অনেক মজা হব্বে,ইয়া মজা ..."। এই একই কাহীনি সদরঘাট লঞ্চ টার্মিনাল,গাবতলী বাস স্ট্যান্ড এও তারা দেখাবে। (এর আগে অগ্রিম টিকিট ছাড়ার পর অনেক অপেক্ষা শেষে কোন টিকেট পাওয়া যাত্রীর উল্লাসের ছবিটাও দেখায়,সেটা ঈদের প্রায় সপ্তাহখানেক আগে)

#ঈদের দিন#

আপনার রেটিং: None

চার্লস ডারউইন কি স্রষ্টায় বিশ্বাস করতেন না!?

আমি
চার্লস ডারউইনের ফ্যান কিংবা অন্ধ অনুসারী নই। কিন্তু তারপরও এই প্রশ্নটি করতে বাধ্য
হলাম। আমার এই অনুসন্ধিৎসা অনেকের কাছে হাস্যকর মনে হলেও সত্যের খোঁজে এর মূল্য আমার
কাছে কম নয়। এ সম্পর্কে কোন নির্ভরযোগ্য তথ্য জানা থাকলে বা কোন বক্তব্য থাকলে তা সেয়ার
করার জন্য আমন্ত্রণ রইল।

আপনার রেটিং: None গড় রেটিং: 5 (টি রেটিং)

গনজাগরন মঞ্চে অংশ নেয়া অভিনেতা অভিনেত্রী সঙ্গীতশিল্পী ও অন্যান্যর নাম

মোহাম্মদ (স) ও ইসলাম ধর্মের অবমাননাকারী গনজাগরন মঞ্চের ইসলাম বিদ্বেষী নাস্তিকদের সাথে সংহতি প্রকাশকারী ধর্ম বিদ্বেষী নাস্তিক অভিনেতা অভিনেত্রী সঙ্গীতশিল্পী ব্যান্ডদল চলচ্চিত্র পরিচালক নাট্যনির্মাতা সুরকার গীতিকার সঙ্গীত পরিচালকের নামের তালিকা@অভিনেতা অভিনেত্রীর নাম@রোকেয়া প্রাচী--আবুল কালাম আজাদ--সুবর্না মুস্তফা--জয়া আহসান--জাহিদ হাসান--মীর সাব্বির--আজিজুল হাকিম--শম্পা রেজা--হাসান মাসুদ--চঞ্চল চৌধুরী--রাইসুল ইসলাম আসাদ--কুসুম সিকদার--রামেন্দ্র মজুমদার--জ্যেতিকা জ্যেতি--নওশাবা--গাজী রাকায়েত--তারিক আনাম খান--নাদের চৌধুরী--কে এস ফিরোজ--নিপুন--নীরব--মামুনুর রশীদ--সারা জাকের--শান্তা ইসলাম--রিচি সোলায়মান--ঝুনা চৌধুরী--ওয়াহিদা মল্লিক জলি--আসাদুজ্জামান নূর--শানারেই দে শানু--আরাফাত আহমদ--রাশেদা চৌধুরী--লাকী ইনাম--আফরোজা বানু--শাহনাজ খুশি--সুমনা সোমা--মোমেনা চৌধুরী--কুমকুম হাসান--শখ--কচি খন্দকার--নাদিয়া--মনির খান শিমূল--মেহের আফরোজ শাওন--হুমায়রা হিমু--ফারুক--অপি করিম--ত্রপা মজুমদার--বিপাশা হায়াত--তৌকির আহমেদ--একা--প্রিয়া--রহমত আলী--দিপা খন্দকার--তূষার খান--ফারহানা মিঠু--অনন্ত--বর্ষা--তানভীন সুইট

আপনার রেটিং: None গড় রেটিং: 5 (টি রেটিং)

জেগে উঠুন, জান্নাতের ঐ দুয়ার গুলো সব দিয়েছে খুলে।

আমি এ (কুরআন )নাযিল করেছি কদরের রাতে ৷ তুমি কি জানো ,কদরের রাত কি ? কদরের রাত হাজার মাসের চাইতেও বেশী ভালো ৷ ফেরেশতারা ও রূহ এই রাতে তাদের রবের অনুমতিক্রমে প্রত্যেকটি হুকুম নিয়ে নাযিল হয়৷ এ রাতটি পুরোপুরি শান্তিময় ফজরের উদয় পর্যন্ত৷ । (সূরা-আল কাদর)

 

আপনার রেটিং: None গড় রেটিং: 5 (টি রেটিং)

চাঁদে অভিযান।

বায়ুস্তরের সর্বোচ্চ পর্যায়ে অর্থ্যা প্রায় 250 মাইল উচ্চতায় পৌছানোর পর
চঁন্দ্রগামী রকেটকে প্রতি সেকেন্ডে 36 হাজার 5 শো ফুট (প্রায় 7 মাইল) বেগে
চলতে হবে।কিন্তু 250 মাইল উপরে উঠে এই গতিবেগ পাওয়ার সংগে সংগেই তার
জ্জালানী ফুরিয়ে যাবে।অবশ্য রকেট তখন ও উপরে উঠতে থাকবে না,কারন 250 মাইল
উপরে ও পৄথিবীর মাধ্যাকর্ষন যথেস্ট প্রবল।এই শক্তি রকেটকে প্রতি সেকেন্ডে
29 ফুট হারে পিছনে টেনে আনবে,ফলে জ্জালানী ফুরিয়ে যাওয়ার এক সেকেন্ড পর
রকেটের গতি হবে সেকেন্ড প্রতি 36,471 ফুট।দুই সেকেন্ড পর গতি হবে সেকেন্ড
প্রতি 36,442 ফুট এবং তিন সেকেন্ড পর গতি হবে সেকেন্ড প্রতি মাত্র 36,413
ফুট।

আপনার রেটিং: None গড় রেটিং: 5 (টি রেটিং)

সালমান শাহ;বাংলা চলচ্চিত্রের শেষ মহাতারকা

নব্বইয়ের দশক। বাংলাদেশী চলচ্চিত্র তখন সার্বজনিনতা হারিয়ে শ্রেনী বিশেষের বিনোদন মাধ্যমে পরিনত হয়। চলচ্চিত্রের অক্সিজেন বলে খ্যাত বাংলার মধ্যবিত্ত সমাজ মুখ ফিরিয়ে নেয়। তবে হঠাৎ করেই নব্বইয়ের শুরুর দিকেই আবির্ভাব হয় বাংলা চলচ্চিত্রের প্রবাদপুরুষ সালমানের্। তার হাত ধরে চলচ্চিত্র আবার গতি পায়,পরিচালকরা নতুনভাবে লড়াইয়ে নামে,ইন্ড্রাস্ট্রিও লাভের মুখ দেখতে থাকে সালমানের একের পর এক হিট ছবিতে। সাথে ছিল শুরুর দিকে মৌসুমী এবং কিছু পরেই মহাকাব্যিক সালমান-শাবনুর জুটি। তরুনদের পোশাকে সালমানের কালোত্তীর্ন ফ্যাশন,কন্ঠে সালমানের সিনেমার গান। কেয়ামত থেকে কেয়ামত তো সিনেমার ট্রেন্ড ই পাল্টে দিলো,একদম আনকোরা একজোড়া মুখ দিয়ে সুপারহিট ছবি। সেই সিনেমায় সালমানের ব্যাবহৃত ছুরি পর্যন্ত বাজারে চলে এলো। সালমানের মাথায় কাপড় প্যাঁচানো,হ্যাট,চশমা,গেঞ্জি কি নকল হলোনা তখন তরুনদের মাঝে!

আপনার রেটিং: None গড় রেটিং: 2 (টি রেটিং)
Syndicate content