ছাত্রলীগ সেক্রেটারি নাজমুল এবং কিছু কথা ....

"ইজ্জত যায়না ধুলে,স্বভাব যায়না মলে "। খারাপ লোক যতো বড়ই হোকনা কেনো তাদের স্বভাবের কখনোও পরিবর্তন হয়না।

বাংলাদেশ ছাত্রলীগের সেক্রেটারি সিদ্দিকী নাজমুলের ক্ষেত্রে এ কথাটা শত ভাগই সত্য।

২০০৩ সালে ঢাকায় এসে শাহবাগ ফোকাসে কোচিং করে ঢাকা বিশ্ববিদ্যালয়ে উর্দু বিভাগে ভর্তি হয়।

২০০৪ সালের পরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়া যে কোনো সাধারণ ছাত্রের কাছেই সবচেয়ে জঘন্য নাম ছিল কাইল্ল্যা নাজমুল ওরফে হেরিকে টোমাস।

২০০৪ সাল থেকে ছাত্রলীগ ক্যাডার হিসেবেই ছাত্রদলের ছত্রছায়ায় কোনো প্রকার প্রতিরোধ ছাড়াই বার বার শিবির পিটিয়ে প্রাথমিক ভাবে ঢাবি ক্যাম্পাসে পরিচিত ক্যাডার হিসেবে নিজের অবস্থান করে নেয়।

২০০৫ সালের ৯ অক্টোবর শিবিরের তৎকালীন কেন্দ্রীয় অফিস সম্পাদক এবং সাবেক কেন্দ্রীয় সভাপতি জাহিদুর রহমান ভাইকে মারার পর ছাত্রলীগের রাজনীতিতে মজবুত অবস্থান হয়ে যায় ।

রাজনীতির শুরু থেকেই সুর্যসেন হলের সেক্রেটারি তুহিন ভাইয়ের রাজনীতি করতো। এমনকি সেক্রেটারি হওয়ার আগের দিনেও তুহিন ভাইয়ের টাকায় আইবিএ ক্যান্টিনে দুপুরের খাবার খায়।

এই নাজমুল সেক্রেটারি হওয়ার পর রাগে ক্ষোভে তুহিন ভাই ছাত্রলীগের আর কোনো পদই নেয়নি। জামালপুর শহরের পাশ্ববর্তী পাথালিয়া গ্রামের নিম্ন মধ্যবিত্ত পরিবারে বড় হওয়া নাজমুলের পরিবারের টাকায় ঢাবির ক্যান্টিনে খাবার খাওয়ার সৌভাগ্য খুবুই কম জূটেছে, সব সময় ফাও খাওয়াই ছিল তার অভ্যাস।

২০০৮ সালের পর থেকে সেক্রেটারি হওয়ার আগের দিন পর্যন্ত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ছিনতাই, মোটর সাইকেল চুরি, ২ টি প্রাইভেট কার চুরি,নীলক্ষেত ও ক্যাম্পাসের আশেপাশে এলাকায় চাঁদাবাজি, সোহরাওয়ার্দি উদ্যানে গাঁজা বিক্রি, ভ্রাম্যমাণ পতিতাদের জায়গা করে দেয়া সহ এমন কোনো জঘন্য কাজ নাই যা সে করতোনা।

তার নেতৃত্বে ২০০৮ সালে এসএম হল ছাত্রলীগের সভাপতি বর্তমানে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামী স্টাডিজ বিভাগের শিক্ষক সাজিদ জাহান সৈকত ভাইয়ের হাত ও পায়ের রগ কাটে।

এরকম লোকেরা যখন মুক্তিযুদ্ধের সোল এজেন্সি নেয়া ছাত্রলীগের সেক্রেটারি হয় তখন তাদের কাছে এ জাতি কি আশা করতে পারে।

কুকুরের বাকা লেজ যেমন কখনই সোজা হয়না ঠিক তেমনি এদের স্বভাবও পরিবর্তন হবেনা।আর এই অসভ্যরাই একদিন মুজিব কোট গায়ে দিয়ে মুক্তিযুদ্ধের গান গেয়ে এ জাতিকে ভ্রান্তপথে পরিচালনা করবে।

আপনার রেটিং: None গড় রেটিং: 1 (টি রেটিং)

Rate This

আপনার রেটিং: None গড় রেটিং: 1 (টি রেটিং)