হায়রে আওয়ামীলিগ

আওয়ামী লীগের লোকেরা বলে, যত দিন হাসিনার হাতে দেশ, পথ হারাবে না বাংলাদেশ।

আমি মনে করি শেখ পরিবার অনেক আগেই পথ হারিয়েছে। ইহুদি খ্রিস্টান বিয়ে করে ভুল পথে অনেক দুরে চলে গেছে। সেখান থেকে ফিরে আসা অসম্ভাব। এরা কখনো ফিরে আসার চেস্টাও করেনা। উল্টো লেজকাটা শিয়ালের মত জাতিকেই তাদের বিপদগামি পথে নিয়ে যেতে চায়।
.
তাই পাগল ছাগল সব মন্ত্রী বানাছে। এরা বলে হাছিনা নাকি দেশের উন্ন্যয়ন করছে, আমি তাদেরকে কাছে জানতে চাই, উন্ন্যয়ন কোথায়?
.
হাসিনা ক্ষমতায় আসার আগে যেখানে আমাদের কারেন্ট বিল ছিল ৪৫০ বা ৫০০ টাকা। এখন দিতে হচ্ছে ১২০০ থেকে ১৪০০টাকা। গ্যাস বিল আগে ছিল ৪০০থেকে ৪৫০টাকা। গ্যাস থাকতো ২৪ঘন্টাই । এখন বিল দিতে হয় ৫০০টাকা। গ্যাস থাকে আদাবেলা।
.
আর আগে জমি রেস্ট্রি করতে যেখানে লাগতো দশ হাজার টাকা। আর একই জমি এখন এক লাখ বিশ হাজার টাকা প্রয্যন্ত লাগে।
.
আর প্রবাসিদের পাঠানো টাকা এই গুলা বাদ দিয়ে দেখেন হাসিনা কতটুকু উন্ন্যয়ন করেছে, উল্টা হাসিনা দেশের প্রতিটা সেক্টরকেই ধ্বংস করার চেস্টাই করতেছে, কৃষকের খাত, গার্মেন্টস খাত, শিক্ষা খাত প্রায় দংশের পথে।
.
প্রসাশনের কোন পেশাদ্বারিত্ব নাই, আসেন তাহলে, গ্যাসের দাম কেন বারানো হচ্ছে না। গ্যাসের দাম বেশি বারায় নাই কারন, গ্যাস ইন্ডিয়ার কাছে বিক্রি করে, এবং গ্যসের দাম বারাইলে, বাপেক্সকে গ্যাস উত্‍পাদনের জন্য বাংলাদেশককে বিদেশের উপর নির্বরশীল হতে হবেনা।
.
আমরা গ্যাসের জন্য এখন ডাবল টাকা দিতেছি, বিদেশিরা কিন্তু আগের দামেই নিতে পারছে। কারেন্টের দাম বারিয়েছে । কারন কারেন্ট ইন্ডিয়া থেকে কিনবে, দাম কম হলে ইন্ডিয়ার পোষাবেনা।
.
তাই হাজার হলেও দাদা বলে কথা। তাই আমি মনে করি- হাছিনা একজন ক্ষমতা লোভী। প্রধানমন্ত্রী হবার অযোগ্য। শিক্ষিত হলেই ভাল মানুষ হওয়া যায়না। যদি হইত তাইলে ইবলিস শয়তান হইত না। ভিন্নমতের উপর অত্যাচার, হত্যা, গুম, দলীয়করণ, ভোট চুরি করে ক্ষমতায় থাকা, মিথ্যাচার, ইসলাম বিরুদিতা, মুসলমানকে সব সময় জঙ্গি বানানোর চেস্টা এইগুলা কিসের যোগ্যতা?
.
আমি মনে করি হাছিনা একজন ঠান্ডা মাথার খুনি । সে ক্ষমতায় এসেই পিলখানায় সেনা হত্যাকান্ড ঘটিয়েছে। জনগনের গনতান্ত্রিক ভোটের অধিকার কেড়ে নিয়েছে। দেশে যতটুকু উন্যয়ন হচ্ছে, তাহা গ্যাস বিল, কারেন্ট বিল, জমি রেস্ট্রি খরছ বারানো আর প্রবাসিদের পাঠানো টাকা।
.
এখনো হাছিনার কোন অবধান নাই। এখন হরতালের ক্ষতির জন্য বিরুদি দল দায়ী যদি হয়। তত্বাবধায়ক সরকারের জন্য হাছিনা ১৭৩ দিন হরতাল কেন দিয়েছিল, দেশের হাজার কোটি টাকা ক্ষতির জন্য কেন হাছিনা দায়ী নয়???,
.
এখন কেন তত্বাবধায়ক সরকারের আইন বাতিল করেছে। হাছিনা যদি ভাল কাজ করেই থাকে, তাহলে নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচন করার সাহস নাই কেন? আওয়ামিলীগ ভাবে শেখ হাছিনা আর শেখ রেহানার ছেলে মেয়েরা বিদেশে লেখাপড়া করে।
.
তাহলে ইহুদি খ্রিস্টান বিয়ে করেছে কেন?
হাছিনার মেয়ে নাকি জনসেবা করে, তাও আবার আমেরিকা ব্রিটেন, কানাডায়, সেইদেশ গুলা কি আমাদের চেয়েও গরিব?
.
তাই আসেন, কেউ কোন দলের অন্ধ প্রেমিকা না হয়ে, দেশের কথা ভাবি, সবায় বলি নেতের ছেয়ে দল বড়, দলের চেয়েও দেশ বড়, মনে রাখতে হবে হাছিনা, খালেদা যেই ক্ষমতায় যায় আমাদের টাকায় ।

আপনার রেটিং: None

Rate This

আপনার রেটিং: None