শিবির কেনো করো

ভাতিজা তুমি যে শিবির কর, শিবিরকি তোমাকে ভাত দিবে? নাকি টাকা পয়সা দিবে?কেন শিবির করে নিজের জীবনকে ধ্বংসের দিকে ঠেলে দিচ্ছ?

তোমার বাবা কষ্টকরে টাকা পয়সা দেয় পড়ালেখা করার জন্য। ভালভাবে লেখা পড়া করবে, তা না করে তুমি শিবির -টিবিরকরে সময় নষ্ট করেছ।

চাচা আমি কি নামাজ পড়া বাদদিয়েছি?
না!
আমি কি আপনাদের সাথে কোন সময় খারাপ ব্যবহার করেছি?
না!
আমি কি কোন সময়কোন মেয়ের হাতধরে টানাটানি করেছি?
না!
আমাকে কি কোন সময় কলঙ্গ জনক কাজে দেখেছেন?
না!
নেশা করতে দেখেছেন? না!

তাহলে আমার জীবন ধ্বংস হচ্ছে কোথায়? আমিতো প্রায় ৬ বছর ধরে শিবির করি।

আপনার ছেলেতো শিবিরকরে না। তাহলে তার রেজাল্ট কেন আমার চেয়ে ভাল হল না।
জানি জবাব দিতে পারবেন না।

শুনেন চাচা, শিবির ভাত, টাকা পয়সা দিবে না জেনেই আমি শিবির করি।

কারন শিবির আমাকে এমন কিছু জিনিস দিয়েছে যা অন্য কেউ দিতে পারে নাই।

শিবির আমাকে উত্তম চরিত্র দিয়েছে। দিয়েছে সঠিক পথের সন্ধান। আবার আপনার ছেলের চেয়ে ভাল রেজাল্ট।

আপনার রেটিং: None গড় রেটিং: 2 (টি রেটিং)

কিন্তু কথা হল, নিরীহ মানুষ হত্যা করাটা কি উত্তম চরিত্রের উদাহরণ?

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ
আমাদের দেশের সবাই যদি এই গল্পটার মানে বুঝতো!! তবে ঘরে ঘরে সকল সন্তানেরা পিতার-মাতার বাধ্যগত হতো। সমাজে দেশে তখন শান্তি আর শান্তি বিরাজ করতো কতই না ভালো হতো।
সুন্দর লেখাটির জন্য শুকরিয়া। জাযাকাল্লাহু খাইরান

রিপোর্ট করুন

-

▬▬▬▬▬▬▬▬ஜ۩۞۩ஜ▬▬▬▬▬▬▬▬
                         স্বপ্নের বাঁধন                      
▬▬▬▬▬▬▬▬ஜ۩۞۩ஜ▬▬▬▬▬▬▬▬

R8

-

লেখক আবীর

শিবিরের উত্তম চরিত্র আমার বোধগম্য নয়। আপনি যখন ব্যক্তিগতভাবে আমার সাথে সাক্ষাত হবে, তখন আমাকে সালাম দেবেন; কিন্তু যখন আমি গাড়িতে করে হাইওয়েতে যাব, তখন লাঠিসোঠা নিয়ে আমার পথ আটকাবেন; তাহলে আর সেই আদব-কায়দাটা রইল কোথায়? বিনয়-নম্রতা কি শুধু ব্যক্তিগত আলাপচারিতা আর কথাবার্তার বেলায়? স্থান কাল ও ক্ষেত্রভেদে উত্তম চরিত্র কি শিথিলযোগ্য?

alhamdulillah. অনেক সুন্দর লিখেছেন.
আপনার কিছু কিছু লেখা আমি কপি করতে বাধ্য হই

আমি এ পর্যন্ত যত শিবিরের ছেলেপেলে দেখেছি, তার মধ্যে ৬০%ই দেখেছি অপদার্থ। মিথ্যা আশা নিয়ে থাকে, একজনের কবরে দাড়িয়ে আরেকজনের নামে দোয়া করে, হাবার মত বকবক করতে থাকে।
আর বাদবাকি যারা পদার্থ আছে, তাদের মধ্যে ৫০% লোকই ব্যক্তিগত স্বার্থ ও ব্যক্তিগত হিংসা-বিদ্বেষ চরিতার্থ করবার কাজে ধর্মকে ব্যবহার করে, পরিবারের ভিতর প্রতিপক্ষকে জব্দ করতে ধর্মের দোহাই দেয়। ঘরজামাই থেকে মানুষের মাথায় কাঁঠাল ভেঙ্গে খাওয়া, শ্বশুরবাড়িতে কর্তৃত্ব ও আধিপত্য প্রতিষ্ঠা করা, শ্বশুরবাড়িতে জেঁকে বসে ঘরের মানুষদেরই বাড়িছাড়া করতে চাওয়া ইত্যাদি অপতৎপরতায় লিপ্ত হয় বা এসব অপকর্মে সহযোগী হয়। সম্পত্তি ভোগের বাসনা বা অন্যান্য সেবা ও সার্ভিস লাভে কমবেশি হওয়াটা এদের ক্ষোভের কারণ হলেও সেই ক্ষোভের বহি:প্রকাশ তারা অন্যভাবে ঘটায়- ধর্মের নাম দিয়ে। তুচ্ছ বিষয় নিয়ে (যেমন- টিভি দেখা বা সিরিয়াল দেখা ইত্যাদি নিয়ে) মানুষকে কাফের বা দোযখী ফতোয়া দিয়ে পিতৃগৃহ থেকে বিতাড়িত করে শ্বশুড়ের সম্পত্তির উপর একচ্ছত্র ভোগসত্ত্ব কায়েম করার প্রয়াসে তারা শরীক হয় স্ত্রীদের সাথে।

Rate This

আপনার রেটিং: None গড় রেটিং: 2 (টি রেটিং)