ইসরাইল বড়জোর আর ২০ বছর টিকবে : সিআইএ

রেডিও তেহরান : মার্কিন যুক্তরাষ্ট্রের গোয়েন্দা সংস্থা সিআইএ'র এক গোপন রিপোর্টে বলা হয়েছে, আগামী ২০ বছরের মধ্যে ইসরাইলের পতন ঘটবে। ফিলিস্তিন আল ইয়াওম নামক একটি ওয়েব সাইটে এ খবর প্রকাশিত হয়েছে। সি আই এ'র এই রিপোর্ট এমন সময় ফাঁস হল যখন দখলদার ইসরাইলের বাণিজ্য ও শিল্পমন্ত্রী বেন ইয়ামিন আলইয়াজার ইসরাইলের পররাষ্ট্র ও অভ্যন্তরীণ নীতি কার্যতঃ ব্যর্থ হয়েছে বলে স্বীকার করেছেন। ইসরাইলী দৈনিক ইয়োদইয়োত অহরোনোতকে দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ইসরাইল অচলাবস্থার সম্মুখীন।

ইসরাইলের শোচনীয় অবস্থা ও ক্রমেই বিলুপ্তির দিকে এগিয়ে যাওয়ার লক্ষণ এতটাই স্পষ্ট যে দখলদার এই রেজিমের ঘনিষ্ঠ মিত্র বা সহযোগীরাও তা এখন গোপন রাখতে পারছে না, বরং এ ব্যাপারে রিপোর্ট প্রকাশ করতে বাধ্য হচ্ছে। মার্কিন গোয়েন্দা সংস্থা সি আই এ'র রিপোর্টে বলা হয়েছে, ইসরাইল বড় জোর আর ২০ বছর টিকে থাকবে। ইসরাইলকে বর্ণবাদী দক্ষিণ আফ্রিকার অনুরূপ পরিণতি বরণ করতে হবে বলে এ রিপোর্টে উল্লেখ করা হয়েছে।

লেবানন ও ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলনগুলোর কাছে বিপর্যস্ত হবার আগে পশ্চিমা গোয়েন্দা সংস্থাগুলো ইসরাইলের অন্ধকার ভবিষ্যত সম্পর্কে কোনো বক্তব্য রাখত না। কিন্তু হামাস ও হিজবুল্লাহর কাছে ইসরাইলের পর্যুদস্ত হবার ঘটনায় কার্যতঃ ইসরাইলের মৃত্য-ঘন্টা বেজে ওঠার পর পশ্চিমা সংস্থাগুলো ইসরাইলের পতনকে অনিবার্য বলে স্বীকার করতে বাধ্য হয়েছে। এমনকি ইসরাইলী কর্মকর্তারাও তাদের কথিত ধর্মরাজ্যের নড়বড়ে ও পতন্মুখ অবস্থা ত্বরান্বিত হচ্ছে বলে স্বীকার করছেন। ইসরাইলের প্রেসিডেন্ট শিমন পেরেজও ইসরাইলের অভ্যন্তরে তীব্র মতভেদের কথা তুলে ধরে বলেছেন, এ ধরনের মতবিরোধ অব্যাহত থাকলে ইসরাইলকে সাবেক সোভিয়েত ইউনিয়ন, চেকোস্লোভাকিয়া ও ইয়োগোস্লাভিয়ার অনুরূপ ভাগ্য বরণ করতে হবে এবং এভাবে ভেতর থেকেই পতন ঘটবে ইসরাইলের।

ইসরাইলী সংসদের সাবেক স্পীকার ও ইহুদি এজেন্সীর সাবেক প্রধান অরাহাম বার্গ কিছুদিন আগে পুনরায় বলেছেন যে, ইসরাইল বিলুপ্ত হয়ে যাবে। একটি যুদ্ধবাজ ও ধ্বংসকামী সরকার হিসেবে ইসরাইল গ্রীসের স্পার্টান বা স্পার্টদের ভাগ্য বরণ করবে এবং যুদ্ধবাজ সরকারের কারণেই প্রাচীন স্পার্ট সরকারের পতন ঘটেছিল। অরাহাম বার্গ আরো বলেছেন, বাস্তবে ইসরাইলের পতনের কাউন্ট ডাউন শুরু হয়ে গেছে।
সি আই এ'র রিপোর্ট ও ইসরাইলী কর্মকর্তাদের এসব বক্তব্য থেকে বোঝা যায়, মেকী রাষ্ট্র ইসরাইলের অস্তিত্ব বজায় রাখার ব্যাপারে ইসরাইলী কর্মকর্তা ও তাদের সহযোগীরা হতাশ হয়ে পড়েছেন এবং ইসরাইল তার আয়ুর শেষাংশে উপনীত হয়েছে। #

আপনার রেটিং: None গড় রেটিং: 5 (3টি রেটিং)

প্রথম মহাযুদ্ধ শেষে ফিলিস্তিনে বৃটিশ ও ফরাসী ক্রুসেডারদের প্রবেশের একশ বছর হতে আর মাত্র ৯ বছর বাকী। আর খিলাফত ধ্বংসের [১৯২৪] শতাব্দী পূর্ণ হতে আর মাত্র ১৪ বছর বাকী।
পরিবর্তনের আভাস কি পাওয়া যায়?

উত্থান-পতনের দিন কি সত্যিই ঘনিয়ে আসছে? আল্লাহ্ যেন তাই করেন।

-

"এই হলো মানুষের জন্য স্পষ্ট বর্ণনা ও হেদায়াত এবং মুত্তাকীদের জন্য উপদেশ।" [আলে-ইমরান: ১৩৮]

অল্প করে হলেও আমেরিকানরা ইসরাইলের বিরুদ্ধে কথা বলা শুরু করেছে।
নীচের ভিডিও লিঙ্কটা দেখুনঃ
http://www.youtube.com/watch?v=MOmd-ZkrGmc

ইরান আর কতদিন টিকবে সে বিষয়ে রিপোর্টে কিছু বলা হয় নি?

Rate This

আপনার রেটিং: None গড় রেটিং: 5 (3টি রেটিং)