URGENT: ব্লগ এখনো দুই সপ্তাহ আগের অবস্থায় দেখাচ্ছে।

মডারেটর ও সম্পাদকের জরুরী দৃষ্টি কামনা করছি। এ ব্লগটি এখনো ৩ মে, ২০১৭ তারিখের পৃষ্ঠাটি প্রদর্শন করছে। লগ-ইন করলে অবশ্য আজকের পৃষ্ঠাটি দেখা যায়, কিন্তু লগ-ইন অবস্থাও স্থায়ী হয় না। কোন পোস্ট থেকে মূল পেজে ফিরে আসলেই আবার লগ-আউট হয়ে যায় এবং পুরাতন ভার্সন দেখাতে শুরু করে। নতুন পোস্ট একদম দেখা যায় না, আবার কালেভদ্রে দেখা গেলেও মন্তব্য দেখা যায় না।
আরো অদ্ভুত ব্যাপার হলো, যে কারো যে কোন পোস্টের ভিতর ঢুকলেই আপনাআপনি লগ-ইন হয়ে যায়, কিন্তু মূল পেজে ফিরে আসলে আবার আপনাআপনি লগ-আউট হয়ে যায়। ব্রাউজার বন্ধ করলে লগ-আউট হবে, তবে ভিতরের কোন পেজে ঢুকলে আবার লগ-ইন হবে।
এ সমস্যা সমাধানের জন্য নিম্নের ওয়েবলিংক থেকে সহায়তা বা ধারণা নিতে পারেন:
http://forum.bytesforall.com/showthread.php?t=18622

https://wordpress.org/support/topic/front-page-still-showing-up-from-old...

https://www.billerickson.net/dont-use-genesis-blog-template/

অবশ্য মূলপেজ http://www.bishorgo.com এর পরিবর্তে http://www.bishorgo.com/index.php হিসেবে ভিজিট করলে মূল পেজটার সঠিক ভার্সনই দেখা যায়, কিন্তু ব্লগ পোস্টগুলোর অবস্থার কোন উন্নতি হয়নি, বিশেষ করে মন্তব্যগুলো তো দেখাই যাচ্ছে না। যেহেতু http://www.bishorgo.com/index.php পেজটি একটু সময় নিয়ে লোড হয়, সেহেতু আমার অনুমান, হয়তো ওয়েবপেজ লোডের গতি ধীর হবার কারণেই সার্ভারের Cache ভার্সন থেকে পেজটি প্রদর্শিত হয়।

আপনার রেটিং: None
আমার মন্তব্যটি দেখা যায় কিনা পরীক্ষা করি।
যাহোক, এ মন্তব্যটি দেখা যাচ্ছে, কিন্তু আমার পূর্ববর্তী পোস্টগুলোর মন্তব্য দেখা যাচ্ছে না। মূল পোস্টগুলোও আপডেট ভার্সন ঠিকমত দেখাচ্ছে কিনা জানি না। আমার ব্লগার প্রোফাইলও আপডেট হয়নি। এই ধরুন, আমার বর্তমান পোস্টটিও আমার নিজ প্রোফাইলে প্রদর্শিত হচ্ছে না।
আমার এ পোস্টটিসহ আমার বা অন্যান্য ব্লগারের নতুন পোস্ট বা মন্তব্যগুলো (অনধিক এক সপ্তাহকালের) প্রদর্শিত হচ্ছে, কিন্তু পুরাতন কোন মন্তব্য (১ সপ্তাহ ৬ দিন পুরনো) প্রদর্শিত হচ্ছে না; বরং তাতে ক্লিক করলে ব্লগ পেজ আবার সেই পুরাতন ভার্সনে ফিরে যাচ্ছে এবং ব্লগের সমস্ত রেকর্ড আবার পুরাতন অবস্থায় প্রদর্শিত হচ্ছে।
ব্যাপারটা কি এমন যে, আপনারা সার্ভার পাল্টে www.bishorgo.com/index.php তে নির্ধারণ করেছেন, নতুন সমস্ত পোস্ট আর মন্তব্য সেখানে হালনাগাদ হচ্ছে, কিন্তু পুরাতন সকল পোস্ট ও মন্তব্য আর সেই সাথে ব্লগারদের প্রোফাইলগুলো এখনো পুরাতন সাইট www.bishorgo.com এই পড়ে আছে? এমনটি হয়ে থাকলে আশা করি, আপনারা সকলের পোস্টগুলো (সকল মন্তব্যসহ) নতুন সার্ভারে স্থানান্তর করতে সক্ষম হবেন এবং অবিলম্বে www.bishorgo.com পেজটিকেও www.bishorgo.com/index.php পেজে Redirect করে দেবেন। আপাতত যদি ওয়েবপেজের "হোম" বাটনটার লিংক www.bishorgo.com/index.php তে নির্দিষ্ট করে দেন, তাহলে আমাদের কিছুটা উপকার হতে পারে।

Rate This

আপনার রেটিং: None