অনুদানের অভাবে বন্ধ হয়ে যাচ্ছে একটি মসজিদ নির্মান কাজ।

মৌলভীবাজার জেলায় কমলগঞ্জ উপজেলায় মাধবপুর ইউনিয়নের শুকুর উল্লার গ্রামে চৌরাস্তা নব নির্মিত নূরানি  জামে মুসজিদ ভবন অনুদানের অভাবে বন্ধ হয়ে যাচ্ছে একটি মসজিদ নির্মান কাজ। 

মহান আল্লাহ তায়ালা আমাদেরকে সৃষ্টি করেছেন তার ইবাদত করার জন্য। আর এই ইবাদতের মধ্যে সর্বোত্তম ইবাদত হল নামায। আর এই নামায মসজিদে আদায় করা রাসূল সঃ এর সুন্নত। সে জন্যই যুগে যুগে ধর্মপ্রাণ মুসলমানদের মাধ্যমে অসংখ্য মসজিদ নির্মিত হয়েছে, আজও হচ্ছে এবং ভবিষ্যতেও হবে ইনশাআল্লাহ।

মৌলভীবাজার জেলার অন্যতম উপজেলা কমলগঞ্জ  ৮নং মাধবপুর ইউনিয়নে একমাত্র মনিপুরী মুসলিম এলাকায়   “ শুকুর উল্লার গাঁও নূরানি   জামে মসজিদের” নবঃনির্মাণ কাজ শুরু হয়েছে ২০০৮ সালে । পূর্বে  উক্ত এলাকায় একমাত্র মসজিদ  হওয়াতে শত শত মুসল্লি এখানে প্রতিদিন নামাজ আদায় করতে আসেন। কিন্তু মুসল্লিদের তুলনায় মসজিদটির প্রশস্ত খুবই কম হওয়ায় জামায়াতের সহিত সকলে নামাজ আদায় করতে পারেন না।

সে দিক বিবেচনা করে মসজিদ কমিটি ও এলাকার সর্বস্তরের মুসল্লীদের উদ্যোগে মসজিদের পুরনো ভবন ইদগা  ও মক্তব রেখে  উক্ত এলকায় চৌরাস্তায় নতুন করে মসজিদ ভবন নির্মাণ কাজ প্রকল্প হাতে নেন। মসজিদটি দরিদ্র নৃগোষ্ঠী মনিপুরী মুসলিম (পাঙাল) সম্পদায়ের  মহল্লার অন্তর্ভুক্ত  হওয়ায় স্থানীয়  সাধারন মুসল্লি এবং এলাকার কিছু সংখ্যক ধনী ব্যাক্তিবর্গের অনুদানে মসজিদ নির্মাণ কাজ শুরু করা হয়। মসজিদের স্বল্প তহবিলে শুধুমাত ভবন  পর্যন্ত সম্পূর্ণ হলেও প্রয়োজনীয় অনুদানের অভাবে মসজিদটি অর্ধ নির্মিত অবস্থায় নির্মাণ কাজ এখন প্রায় বন্ধ হয়ে যাচ্ছে।

রাসূল সঃ বলেছেন ,’’যে ব্যক্তি পাখির বাসার মত অথবা তার চেয়ে ছোট আকারের একটি মসজিদ আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য নির্মাণ করে দেবে আল্লাহ তার জন্য বেহেস্তে একটি গৃহ নির্মাণ করে দেবেন’’

তাছাড়া সদকায়ে জারিয়া হিসেবে মসজিদ যতদিন থাকবে ততদিন আপনার পূন্যের পাল্লাও ভারি হতে থাকবে। কিন্তু পূর্ণাঙ্গ সামর্থ না থাকার কারনেই আজ আপনাদের কাছে আকুল আবেদন। আপনার সামর্থ অনুযায়ী আল্লাহর ঘর মসজিদ নির্মাণে সহযোগিতা করুন। হোকনা যত সামান্য তাতে কি সবাই মিলে চেষ্টা করলে আল্লাহপাকের একটি ঘর মসজিদ নির্মাণ করা কঠিন কিছু হবে না। আর আপনি কোন কারনে না পারলেও আপনার পরিচিত জনদের বলুন, হয়তো বা তারা এগিয়ে আসবে।

আপনার পরিচিত যদি কেউ আল্লাহর ঘর মসজিদে দান করতে ইচ্ছুক অথবা এমন কোন সংস্থা যারা মসজিদের জন্য অনুদান দিয়ে থাকে আপনি এই আবেদনটা তাদের কাছে পৌঁছে দিবেন। হতে পারে আপনার পৌঁছানো খবরের মাধ্যমেই আল্লাহর একটি ঘর মসজিদ নির্মিত হবে আর আপনিও হয়ে যাবেন বিরাট সওয়াবের ভাগীদার।

জীবনে কত টাকা পয়সাই তো আমরা রোজগার করলাম আর খরচ করলাম কিন্তু পরকালে আমাদের এই অর্থসম্মদ কতটুকু কাজে আসবে একটু ভেবে দেখুন ।

ধর্মপ্রাণ মুসলামান ও দানশীল ব্যক্তিবর্গের নিকট মসজিদ নির্মাণ কাজে মসজিদের জন্য, প্লাসটার / অজুখানা/ আসটর/ডাইস / কার্পেট  জন্য নগদ অর্থ যে যা পারেন মুক্ত হস্তে দান করার জন্য বিশেষভাবে অনুরোধ করছি।

অনুদানের জন্য যোগাযোগ করুনঃ

শুকুর উল্লার গাঁও নূরানি  জামে মুসজিদ কমিটি  ঃ-------

সভাপতি : জনাব জয়নাল আবেদীন

মোবা: 01739807923

সেক্রেটারী- জনাব হাজী জয়নাল 

মোবাঃ 01741147530

পূবালী  ব্যাংক লিঃ, আদমপুর  শাখা,

শুকুর উল্লার গাঁও নূরানি জামে মসজিদ

হিসাব নং- ২৬৯২১৩৭ 

বিকাশে অনুদান দিতে যোগাযোগ করুন (বিকাশ নাম্বার)-

01779666932

কমলগঞ্জ,  মৌলভীবাজার। 

ছবি: 
আপনার রেটিং: None

Rate This

আপনার রেটিং: None