ব্রেকিং নিউজ: নিষিদ্ধ হতে যাচ্ছে ভারতীয় সব টিভি চ্যানেল!

পাকিস্তানের ইলেক্ট্রনিক মিডিয়ার সরকারি নিয়ন্ত্রক সংস্থা সে দেশে সব ভারতীয় চ্যানেল নিষিদ্ধ করেছে। কিছুদিন আগে পাকিস্তানের বেলুচিস্তানে বালুচ ভাষায় একটি রেডিও সম্প্রচার শুরু করে ভারত। এরপরই ভারতীয় চ্যানেল প্রচারে এই রকম কঠোর অবস্থানে গেলো পাকিস্তান

পাকিস্তান সরকার থেকে বলা হয়েছে, আগামী ১৫ অক্টোবরের মধ্যে ভারতীয় ডিটিএইচ (ডাইরেক্ট টু হোম- যে যন্ত্র দিয়ে টিভি চ্যানেল স্যাটেলাইট থেকে গ্রাহক পর্যায়ে তথ্য সরবারহ করে) ব্যবসা বন্ধ করতে। নির্ধারিত সময়ের মধ্যে যদি কোনো ডিটিএইচ ব্যবসায়ী সরকারের এই নির্দেশনা না মানে, তবে তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করতে পারে সরকার।

ভারতীয় ডিটিএইচ বন্ধ করার সঙ্গে নিজেদের ডিটিএইচ ব্যবসাও শুরু করতে যাচ্ছে পাকিস্তান। পাকিস্তানি সূত্রে বরাতে এমনই জানিয়েছে ভারতীয় একটি সংবাদ মাধ্যম।

ভারতীয় চ্যানেল প্রচার বন্ধ করার কারণ হিসেবে পাকিস্তান কর্তৃপক্ষ ‘ল্যান্ডিং রাইট’ বা সম্প্রচার অধিকার না থাকার কথা উল্লেখ করেছে। পাকিস্তান কর্তৃপক্ষ জানাচ্ছে, যারা ভারতীয় ডিটিএইচের ব্যবসা করেন, তাদের সব ধরনের কার্যক্রম দমন করতে যথাযথ কর্তৃপক্ষকে নির্দেশনা দেয়া হয়েছে।

পাকিস্তানি মিডিয়া বলছে, পাকিস্তানে মোট তিন মিলিয়ন ভারতীয় ডিটিএইচ বিক্রি করা হয়েছে। এগুলো বন্ধ করার পাশাপাশি নতুন করে ভারতীয় ডিটিএইচ ব্যবসা পুরোপুরি বন্ধ করে দেয়া হবে।

ছবি: 
আপনার রেটিং: None

Rate This

আপনার রেটিং: None