ইন্ডিয়ান পাইলট খুজছে সৌদি এয়ারলাইন্স

বাংলাবার্তা ২৪ ডটনেট, মোহাম্মমদ আল-আমীন, সৌদি আরব প্রতিনিধি- সৌদি আরবের বিমান কোম্পানী (সৌদিয়া)সহকারী ডাইরেক্টর জেনারেল আব্দুল্লাহ বিন মুসাবাব আল আজহার গতকাল ইন্ডিয়ার একটি শীর্ষস্থানীয় পত্রিকাকে জানান,আমরা আমাদের সেবাকে আরো উন্নত করতে ১২০জন পাইলট খুজছি।এই সংখ্যক পাইলট আমরা ইন্ডিয়া অথবা ইশিয়ার কোনো দেশ থেকে নিতে আগ্রহী।পাইলটের মাসিক বেতন ৩০,০০০রিয়াল থেকে৩৭,০০০রিয়াল পর্যন্ত হতে পারে।সাথে পাইলটদের অন্যান্য যাবতীয় সুযোগ সুবিধা বহাল থাকবে।আগ্রহীদের যথাযথ কতৃপক্ষের মাধ্যমে আবেদন করতে বলা হয়।
আল আজহার বলেন,আমাদের নতুন সংযোজিত এয়ারবাস ৩২০,বোয়িং ৭৭৭,ইয়ার ক্রাফট এবং কার্গো বিমানের জন্য এই পাইলট লাগবে।কমপক্ষে ২০বছরের অবিজ্ঞতা সম্পন্ন অধিনায়ক(কেপটেন)রাই শুধু আবেদন করতে পারবেন।সহকারী অধিনায়ক এবং ৬৩বছরের বেশী বয়স্কদের আবেদন করার প্রয়োজন নাই।চলতি বছরের মার্চ মাসের ৫-৬তারিখ আগ্রহীদের সাক্ষাতকার নেয়া হবে বলেন জানান আল আজহার।
আল আজহার আরো জানান।প্রতি সপ্তাহে জেদ্দা থেকে রিয়াদ,রিয়াদ,মদিনায় কমপক্ষে ১১৬টি বেশী ফ্লাইট পরিচালিত হয় এবং ৯৮টি ফ্লাইট পরিচালিত হয় রিয়াদ থেকে মদীনা।তাদের এই ফ্লাইটগুলো পরিচাতিত করতে সৌদিয়াকে হিমশিম খেতে হচ্ছে।বর্তমানে সপ্তাহে মদীনা,রিয়াদ এবং জেদ্দায় প্রস্তাবিত ১০,৫৩৩সিটের বিপরীতে যাত্রি পাচ্ছে ১৩,৮৭২জন যা আগের চাইতে ৩,৩৩৯জন বেশী।তিনি জানান প্রতিদিন মদীনা থেকে জেদ্দায় ৮টি ফ্লাইট পরিচালিত হয়।এবং জেদা থেকে মদীনায় সকাল ৬.৩০মিনিটে একটি ৯.৩০মিনিটে একটি এবং বিকাল ২.৩০মিনিটের পর থেকে প্রতি দুই ঘন্টা পর পর ফ্লাইট পরিচালিত হয়।বৃহস্পতিবার দুপুর ১২.৩০মিনিটে একটি অতিরিক্ত ফ্লাইট পরিচালিত হয়ে আসছে।

ছবি: 
আপনার রেটিং: None গড় রেটিং: 3 (টি রেটিং)

সউদী আরবের ইন্ডিয়া প্রীতি দিনে দিনে আরো প্রকট হ‌য়ে উঠছে। ইন্ডি‌য়ার যোগ্যতা আছে  তা অনস্বীকার্য। কিন্তু সউদীদের হুজুগও যথেষ্ট কার্যকর এসব ক্ষেত্রে। তবে বলতে দ্বিধা নেই যে, সৌদীদের মধ্যে এসব হুজুগ সৃ‌ষ্টিতে ইন্ডিয়া সফল।

Rate This

আপনার রেটিং: None গড় রেটিং: 3 (টি রেটিং)