ঈদের কেনাকাটা এবার অনলাইনে

বাংলাদেশে ই-কমার্স দ্রুতই জনপ্রিয় হয়ে উঠছে। ভয়ানক যানজট আর রাজনৈতিক অস্থিতিশীলতার জন্য অনলাইনে কেনাকাটা ও সেবা গ্রহনের কদর বাড়ছে। এখন ট্রেন বাস ও বিমানের টিকেট অনলাইনে কেনা যাচ্ছে ফলে জনদুর্ভগ হ্রাস পাচ্ছে, রাত দুপুরে মোবাইলে টাকা রিচার্জ সহ নানা সুবিধা অনেক সময় সাশ্রয় করছে। সেই ধারাবাহিকতায় ঈদ উপলক্ষ্যে অনলাইনে বিভিন্ন প্রতিষ্ঠান ছাড় সহ রকমারি পন্যের পশরা সাজিয়েছে।

Aponzone.com

ঈদ উপলক্ষ্যে আপনজোন.কম (http://www.aponzone.com) ট্যাব,ইলেক্ট্রনিক্স, পোশাক, সহ বিভিন্ন পন্যের উপর ডিস্কাউন্ট প্রদান করছে, সাইটটি ভিসিট করে দেখা যায় তারা সর্বনিন্ম ৫,৯৯৯ টাকায় এম.এস.বি ও এইচটিএস ব্রেন্ডের এন্ড্রয়েড জেলি বিন ট্যাব ১ বছরের বিক্রয়ত্তর সেবা সহ প্রদান করছে যা অনলাইনে ভিসা, মাস্টার কার্ড, বিকাশ বা ক্যাশ অন ডেলিভারির মাধ্যমে অর্ডার করতে পারবে। প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী নাহিদুর রব জানান, "ঈদ উপলক্ষ্যে আমরা থ্রীপিস, টি-শার্ট, প্রসাধনী, ট্যাব, কম্পিউটার সহ বিভিন্ন পন্যের উপর ৫০% পর্যন্ত ছাড় দিচ্ছি । বাংলাদেশের মধ্যে সর্বনিন্ম দামে ট্যাব বিক্রি করায় এই পন্যের প্রতি তরুনদের আগ্রহ অনেক বেশী।"

akhoni.com

ঈদ উপলক্ষে এখনি ডটকমে চলছে ডিজিটাল ঈদ মেলা, থাকছে ৫০০ টাকার শপিং এ ৫০ টাকা জয়ের সুযোগ। প্রথম অনলাইন বিপণী হিসেবে যাকাতের কাপড় বিতরণ করবে এখনি ডটকম। শামীম আহসান জানান, 'আপনার যাকাত, অসহায়ের ঈদ আনন্দ' শীর্ষক কর্মসূচির মাধ্যমে যে কেউ এখনি ডটকম থেকে যাকাতের কাপড় কিনতে পারবে। কেনা কাপড় ক্রেতার নির্ধারিত ব্যক্তি কিংবা পরিবারের কাছে পৌঁছে দেবে এখনি ডটকম। যদি কেউ ব্যক্তি নির্ধারণ করতে না চান ,তবে কাপড় ঈদ উপহার হিসেবে বিতরণ করা হবে সুবিধা বঞ্চিত মানুষদের মাঝে।

busbd.com

বাংলাদেশের প্রথম পোর্টাল হিসেবে অনলাইনে বিভিন্ন রুটের বাসের টিকেট বিক্রি করছে এই সাইটটি। ফলে ঈদে বাসের টিকেট পাওয়ার জন্য এখন আর লম্বা লাইনে দাড়াতে হবে না। এক্ষেত্রে তারা সার্ভিস চার্জ হিসেবে মাত্র ১৮ টাকা অতিরিক্ত নিচ্ছে। বর্তমানে সাইটটি থেকে শ্যামলী পরিবহন, ন্যাশনাল ট্রাভেলস, দেশ ট্রাভেলস, উপকুল ট্রাভেলস এর বিভিন্ন রুটের টিকেট কিনতে পাওয়া যাচ্ছে

ajkerdeal.com

ঈদকে সামনে রেখে নিজেদের ওয়েবসাইটকে নতুন ভাবে সাজিয়েছে আজকেরডিল। এ সাইটে পাঞ্জাবী, শাড়ী, সোনামনিদের পোষাক,থ্রী পিস, গহনায় চলছে ডিস্কাউন্ট অফার। এছাড়াও এই সাইটের পুরোটাই বিভিন্ন ডিল ও ডিস্কাউন্টে ভরপুর।

eatenjoy.com.bd

পিছিয়ে নেই চট্রগ্রামের সাইটগুলোও। চট্রগ্রামে খাবার ডেলিভারির প্রতিষ্ঠান ইট এনজয় ঈদ উপলক্ষ্যে (http://www.eatenjoy.com.bd) দিচ্ছে বগুড়ার দই, নাটোরের কাঁচাগোল্লা, টাঙ্গাইলের চমচম ,চিটাগং এর অভিজাত রেস্টুরেন্ট এর স্পশাল বিরিয়ানি,মিষ্টি ও ফাস্টফুড যা বিকাশ বা ক্যাশ অন ডিলিভারীর মাধ্যমে অর্ডার করা যাবে। চট্টগ্রামের এ প্রতিস্টানের ব্যবস্থাপনা পরিচালক মো. নাজিম চৌধুরী জানান তাদের সাইটে অর্ডার করে ২-৩ ঘন্টার মধ্যে বাসায় কিংবা অফিসে হোমডেলিভারি গ্রহনের পর পেমেন্ট করা যায়।

ছবি: 
আপনার রেটিং: None

Rate This

আপনার রেটিং: None