মুসলমান হওয়ায় কেউ বাড়ি ভাড়া দিতে চায় না

স্পেনে বসবাসরত মুসলিম নারী ‘বুশরা ইব্রাহিমি’, এদেশে মুসলমানদের সামনে বিদ্যমান সমস্যার বিষয়ে বলেছেন: আমরা স্পেনের কাতালোনিয়ায় বসবাস করি। কিন্তু মুসলমান হওয়ার কারণে সহজে বাড়ি ভাড়া নিতে পারছি না।

বার্তা সংস্থা ইকনা: স্পেনে বিশেষকরে কাতালোনিয়াতে বর্ণবাদ এবং অভিবাসীদের বিরুদ্ধে বিদ্বেষ লক্ষণীয় হারে বৃদ্ধি পেয়েছে। কাতালোনিয়ায় এ নাগাদ বৈষম্যমূলক ও বর্ণবাদী আচরণ বিষয়ক ২৯২ মামলা হয়েছে।

 স্পেনে বসবাসরত মুসলিম নারী ‘বুশরা ইব্রাহিমি’, এদেশে মুসলমানদের সামনে বিদ্যমান সমস্যার বিষয়ে বলেন: আমরা স্পেনের কাতালোনিয়ায় বসবাস করি। আমরা সহজে বাড়ি ভাড়া নিতে পারি না; কারণ আমরা মুসলমান এবং হিজাব পরি।
তিনি বলেন: মালিক যখন বুঝতে পারে যে, আমরা মুসলমান তখন আর বাড়ি দেখাতে রাজি হয় না। অবশ্য এটা খুবই সামান্য ব্যাপার, কর্মক্ষেত্রে এরচেয়েও বড় সমস্যা ফেস করতে হয় আমাকে।

মরক্কোর বংশোদ্ভূত ৪ সন্তানের মা বুশরা (৩১) প্রায় ৩ বছর ধরে কাতালোনিয়ায় বসবাস করছেন।

তিনি বলেন: শুরুর দিকে পরিস্থিতি ভাল ছিল এবং বাড়ি ভাড়া নেয়ার ক্ষেত্রে কোন সমস্যা ছিল না। কিন্তু গত জানুয়ারি মাস থেকে এ সমস্যা শুরু হয়েছে এবং বাড়ি ভাড়া নেয়াটা এখন বড় সমস্যা হয়ে দেখা দিয়েছে। বহু কষ্টে বাড়ি পাওয়া যাচ্ছে।

তিনি বলেন: কোন কোন বাড়ির মালিক এমনও বলেছেন যে, তারা অভিবাসীদেরকে বিশেষকরে মুসলমানদেরকে বাড়ি ভাড়া দিতে চান না, আবার অনেকে তো কোন কারণ ছাড়া অস্বীকৃতি জানিয়েছে।
iqna

আপনার রেটিং: None গড় রেটিং: 5 (টি রেটিং)

Rate This

আপনার রেটিং: None গড় রেটিং: 5 (টি রেটিং)