কুরআনের সাথে পরিচিত হলো আমেরিকার অমুসলিমরা

আমেরিকার টেনেসি প্রদেশের চাটানুঘা এলাকার ইসলামিক কেন্দ্র এবং মসজিদ পরিদর্শনের জন্য সকলের জন্য উন্মুক্ত করে দেয়া হয়েছে। অমুসলিমগণ এই মসজিদ এবং ইসলামিক কেন্দ্র পরিদর্শন করে পবিত্র কুরআনের সাথে পরিচিত হয়েছেন।


বার্তা সংস্থা ইকনা
: বার্ষিক অনুষ্ঠান 'মুসলিম প্রতিবেশীদের সঙ্গে সাক্ষাৎ' চলতি বছরে আমেরিকার টেনেসি প্রদেশের চাটানুঘা এলাকার ইসলামিক কেন্দ্র অনুষ্ঠিত হয়েছে।

গতকাল (১১ই ফেব্রুয়ারি) বিকালে এক হাজারের অধিক অমুসলিম এই কেন্দ্র এবং মসজিদ পরিদর্শন করেছেন।

পরিদর্শনকারীদের মধ্যে অনেকে ইসলাম ধর্মের সাথে পরিচিত হয়ে অত্যন্ত খুশি হয়েছেন এবং তাদের পরিবারের অন্যান্য সদস্য ও বন্ধুদের নিয়ে ইসলামিক কেন্দ্র এবং মসজিদ পরিদর্শন করেছেন।
ইসলামিক সেন্টারের স্পোর্টস হলে পরিদর্শনকারীর একাংশ মুসলমানদের সাথে কথা বলছিল এবং অপরাংশ মনোযোগ সহকারে শিক্ষাগত পোস্টার অধ্যয়ন করছিল।

প্রবেশদ্বার, কিছু স্বেচ্ছাসেবীরা দর্শনার্থীদেরকে টিপস টেবিলের দিকে আমন্ত্রণ জানিয়ে তাদেরকে একখণ্ড করে অনুদিত কুরআন হাদিয়া দিয়েছেন এবং তাদেরকে আপ্যায়ন করা হয়েছে।

পরিদর্শনকালে অনেকেই মুসলমানদের নিকট ইসলাম ধর্ম সম্পর্কে জানার জন্য সরাসরি প্রশ্ন করেছে।

চাটানুঘার পুলিশ প্রধান তার স্ব-ইউনিফর্ম এই ইসলামিক কেন্দ্র এবং মসজিদ পরিদর্শন করেছেন। এসময় তিনি মুসলিম ও অমুসলিমদের সাথে ছবি তুলেছেন। এধরণের অনুষ্ঠানের আয়োজনের জন্য তিনি ইসলামিক কেন্দ্রের কর্মকর্তাদের ধন্যবাদ জানিয়ে বলেছেন: মুসলমান বন্ধুদের নিকট হতে অনেক কিছুই জানতে পেরেছি।

পবিত্র কুরআন যে টেবিলে রাখা হয়েছিল, তার পাশে দাড়িয়ে পুলিশ প্রধান 'বেভারলি হেইডেন' বলেন: মুসলমানদের সাথে সংহতি প্রকাশের জন্য আমি এখানে এসেছি। ইসলাম ধর্ম সম্পর্কে আমার ধারণা রয়েছে; কিন্তু এই ধারণা যথেষ্ট নয়। আমি নিজে জ্ঞান অর্জন কর পছন্দ করি এবং নিজেও জ্ঞানার্জনের চেষ্টা করি। মুক্ত চিন্তার মানুষদের চেনার জন্য এটা একটি উত্তম পন্থা।

iqna

আপনার রেটিং: None

Rate This

আপনার রেটিং: None