কোথায় চলেছে বাংলাদেশ

১) গত শুক্রবার হুজি বা হরকাতুল জিহাদ নেতা বলে কথিত মুফতি হান্নান আদালত প্রাঙ্গণে সাংবাদিকদের কাছে উচ্চকন্ঠে এমন সব কথা বলেছেন যা বিবেকবান মানুষের পিলে চমকে দিয়েছে। আওয়ামী লীগপন্থী একটি কাগজের শিরোনাম, ‘‘শেখ হাসিনার জনসভাস্থলে বোমা পুঁতে রাখার ঘটনা/মুফতী হান্নানের বক্তব্যে গোপালগঞ্জে তোলপাড়।’’ (১৪-০৫-১০) প্রথম আলোর শিরোনাম, ‘‘শেখ হাসিনা হত্যাচেষ্টা মামলা/হান্নানের দাবি, শেখ আব্দুল্লাহসহ আওয়ামী লীগের নেতারা জড়িত।’’ (১৪-০৫-১০)
(২) দৈনিক সংগ্রামের রিপোর্ট, ‘‘শাহ মোয়াজ্জেম হোসেনের অভিযোগ/জেলখানায় জাতীয় চার নেতা হত্যাকান্ডের সাথে শেখ হাসিনার সংশ্লিষ্টতা ছিলো।’’ (১৪-০৫-১০)
(৩) দৈনিক আমার দেশের রিপোর্ট, ‘‘ঢাকাকে দিল্লির আনুষ্ঠানিক চিঠি/হাইকমিশনে ভারতীয় সেনা মোতায়েনে আপত্তি নেই সরকারের। (১৪-০৫-১০)
(৪) দৈনিক আমার দেশের রিপোর্ট, ‘‘ক্লু উদ্ধার হচ্ছে না/গুপ্ত হত্যা চলছেই।’’ (১১-০৫-১০)
(৫) ডেইলী স্টারের রিপোর্ট, (ইংরেজি শিরোনামকে বাংলায় অনুবাদ করে দেয়া হলো), ‘‘এটিএন বাংলার ক্যামেরাম্যান এবং পুলিশ অফিসার হত্যাকান্ডে দুইজন ছিনতাইকারীর স্বীকারোক্তি/দুই সপ্তাহে ১৯টি লাশ উদ্ধার। (১৩-০৫-১০)
(৬) দৈনিক জনকণ্ঠের রিপোর্ট, ‘‘কলকাতায় সংরক্ষিত মুক্তিযুদ্ধের নথিপত্র ধ্বংস/যারা নষ্ট করেছে তাদের চিনি, তবে আমি ওতে জড়াতে চাই না/ জে. জ্যাকব।’’ (১০-০৫-১০)
(৭) ইংরেজি নিউএজের রিপোর্ট, ‘‘৭১ সালের মুক্তিযুদ্ধের দলিলপত্র নিখোঁজ/বিজেপির তদন্ত দাবি।’’ (১১-০৫-১০)
(৮) মুক্তিযুদ্ধের দলিলপত্র ধ্বংস সম্পর্কে ইংরেজি নিউএজের প্রথম সম্পাদকীয় শিরোনাম, ‘‘ভারতের কিছু গোপন করার ছিলো।’’ (১১-০৫-১০)
(৯) ইংরেজি দৈনিক নিউএজের প্রধান সংবাদ, ‘‘বিদ্যুতের মূল্যবৃদ্ধি আসন্ন।’’ (১১-০৫-১০)
(১০) ইংরেজি দৈনিক ডেইলি স্টারের শিরোনাম, ‘‘বিদ্যুতের মূল্য বাড়ছে।’’ (১৪-০৫-১০)
(১১) ইংরেজি দৈনিক নিউএজের শিরোনাম, ‘‘বিনা টেন্ডারে প্রিয়ভাজনদেরকে ব্যবসায়িক সুবিধা দেয়ার জন্য বিদ্যুৎসঙ্কট সৃষ্টি করা হয়েছে/বেগম খালেদা জিয়া।’’ (১৩-০৫-১০)
(১২) দৈনিক আমার দেশের প্রধান সংবাদ, ‘‘বিনা টেন্ডারে বিদ্যুৎকেন্দ্রের জন্য ইনডেমনিটি দেবেন প্রধানমন্ত্রী।’’ (১১-০৫-১০)
(১৩) দৈনিক সংগ্রামের রিপোর্ট, ‘‘আইনজীবী মহাসমাবেশে খালেদা জিয়া/বিচার বিভাগকে অঙ্গ সংগঠন বানানোর অপচেষ্টা চলছে। (০৯-০৫-১০)
(১৪) দৈনিক আমার দেশের রিপোর্ট, ‘‘বিচারপতি ইমান আলী বৃটিশ পাসপোর্টধারী।’’ (০৫-০৫-১০)
(১৫) দৈনিক প্রথম আলোর রিপোর্ট, ‘‘হত্যা করে লাশ ফেলে রাখার ঘটনা বেড়েছে।’’ (০৬-০৫-১০)
(১৬) ছাত্রলীগ সম্পর্কে দৈনিক ইত্তেফাকের প্রধান সংবাদের শিরোনাম, ‘‘হাইকমান্ডের নির্দেশ উপেক্ষিত/চাঁদা ও টেন্ডারবাজি/ক্ষমতার অপব্যবহার’’ (০৫-০৫-১০)
(১৭) দৈনিক জনকন্ঠে কংগ্রেস নেতা মওলানা আবুল কালাম আজাদের মন্তব্য, ‘‘পূর্ব পাকিস্তান বিচ্ছিন্ন হয়ে যাবে।’’ (১১-০৫-১০)
(১৮) দৈনিক কালের কন্ঠে কংগ্রেস নেতা মওলানা আবুল কালাম আজাদের মন্তব্য, ‘‘পাকিস্তান প্রতিষ্ঠা মুসলমানদের জন্য আত্মহত্যা।’’ (১১-০৫-১০)
(১৯) ডেইলী স্টারের প্রধান সংবাদ, ‘‘বিসিএল (বাংলাদেশ ছাত্রলীগ)কে প্রধানমন্ত্রীর ভৎর্সনা।’’

ছবি: 
আপনার রেটিং: None গড় রেটিং: 5 (3টি রেটিং)

বাকশালের পথে চলেছে স্বদেশ। তবে বাকশালীরা মনে রাখে না যে, বাকশালের পরই পঁচাত্তর এসেছিল।

বাকশালীরা মনে রাখে না যে, বাকশালের পরই পঁচাত্তর এসেছিল।

প্রধানমন্ত্রী উপরে উপরে ছাত্রলীগকে ভৎর্সনা করেন, তলে তলে তাদের কর্মকাণ্ডে খুশী হন। তা না হলে তার হুকুম বাস্তবায়ন হবে না কেন? শিবিরের নিরিহ ছেলেগুলোর বিরুদ্ধে চিরুনী অভিযান হলো কিন্তু ছাত্রলীগের বিরুদ্ধে কোন অভিযান হচ্ছে না কেন?

new baksal er dikey

ব্যপারনা

Rate This

আপনার রেটিং: None গড় রেটিং: 5 (3টি রেটিং)