আমি অবৈধ আয় করি

সালাম
আমি অবৈধ আয় করি

কিছুদিন ধরে ভাবছিলাম আমাদের পুলিশ ভাই ( ও বোনদের ) উদ্দেশ্যে একটি লেখা লিখবো । খবরের কাগজে প্রায়ই অভিযোগ আসে টাকা নিয়ে পুলিশ অপরাধীর পক্ষ নেয় ও যারা নিরপরাধ তাদের হয়রানি করে । নিরপরাধ মানুষকে হাজতে নির্যাতন করা ও মেরে ফেলা থেকে শুরু করে এমন কোন অন্যায় কাজ নেই যা তারা করছে না ।

এসব পড়ে মনে প্রশ্ন জাগতো যদি টাকার এতই লোভ থাকে পুলিশের , তবে যারা নিরপরাধ তাদের থেকে টাকা নিয়ে পুলিশ অপরাধীদের শাস্তি দেয় না কেন ? সবসময় কেন অপরাধীদের কাছ থেকেই টাকা নিতে হবে ?

সন্তানহারা কোন মাতা-পিতাকে যদি পুলিশ বলে আমাদেরকে ..... টাকা দিলে আমরা খুনীকে ধরে বিচারের আওতায় আনবো ; কমপক্ষে তার যাবজ্জীবন অবশ্যই হবে , তাহলে আমার ধারণা যে কোন অভিভাবক পুলিশকে টাকা দিতে রাজী হবেন ।

কিন্ত্ত বাস্তবে পুলিশ খুনীদের কাছ থেকে টাকা নিয়ে মামলা দূর্বল করে দেয় ; ফলে খুনীরা শাস্তি না পেয়ে প্রকাশ্যে ঘুরে বেড়ায় ও আরো অপরাধ করার সুযোগ পায় ।

গত ৯ই জুন দৈনিক কালের কন্ঠের অপরাধনামা বিভাগে এক পুলিশ কর্মকর্তার স্বীকারোক্তি পড়লাম । পড়ে এত ভাল লাগলো , তাই শেয়ার করছি সবার সাথে । কিভাবে পুলিশ এক মাঝবয়সী ভদ্রলোকের ২০ লাখ টাকা উদ্ধার করে তাকে ফিরিয়ে দেয় ও সেই ভদ্রলোক খুশীতে আত্মহারা হয়ে কিভাবে সেই পুলিশকে জড়িয়ে ধরে হাউমাউ করে কাঁদছিলেন । আর্থিক দূরবস্থায় তিনি আত্মহত্যার কথা ভাবছিলেন । এই সময় পুরো টাকা ফেরত পেয়ে তিনি স্বেচ্ছায় পুলিশ কর্মকর্তা না চাইতেই তাকে দুই লাখ টাকা দেন । পুলিশ কর্মকর্তা তার থেকে এক লাখ ফিরিয়ে দিয়ে এক লাখ টাকা গ্রহণ করেন , তাও সেই ভদ্রলোকের অনেক অনুরোধের পরে ।

যদি বাংলাদেশের সব পুলিশ এভাবে ' অবৈধ ' আয় করা শুরু করেন , তাহলে আমাদের দেশে অপরাধ রাতারাতি কমে যাবে বলে আমার বিশ্বাস ।

1. :: কালের কণ্ঠ :: অপরাধনামা :: 'আমি অবৈধ আয় করি'

আপনার রেটিং: None গড় রেটিং: 4 (টি রেটিং)

ভালো লাগলো পড়ে।

যাদের হাতে ক্ষমতা বেশি, তাদের যথেষ্ট বেতন দেয়া উচিৎ, নাহলে ক্ষমতার অপব্যাবহারের সম্ভাবনা বেশি।

Rate This

আপনার রেটিং: None গড় রেটিং: 4 (টি রেটিং)