ভাল বন্ধু হয়ে!! (ধারাবাহিক গল্প ১২তম পর্ব)

রোকেয়া ভাবি ভেবেছে পরশ হয়তো আগের মত করে ওর কাজ না থাকলে আসবে; কিন্তু না! পরশ এখন বাসায় থাকলেও আর রোকেয়া ভাবির ঘরে আসেনা। পরশের অনুপস্থিতি রোকেয়াকে খুবই কষ্ট দেয়। রোকেয়া ভাবি আজকে নিজেই পরশদের ঘরে আসে পরশ পরশ তুই কইরে? চাচী ও চাচী আমাগো পরশ কই? পরশের মা জবাব দেয় ও তো ভেতরের ঘরেই আছে কি যেন পড়া-শুনা করছে যাও বউ তুমি ভেতরে যাও কথা বলো পরশের সাথে। রোকেয়া ভাবি পরশের রুমে যায় গিয়ে দেখে পরশ একটি বই পড়ছে। রোকেয়া ভাবি জানতে চায় পরশ তোর কি হয়েছে রে? তুই তো আমারে একেবারে ভুলে গেছিস! কতদিন দেখিনা তোরে তাই আজকে চলে আসলাম! পরশ কোন জবাব দেয়ার আগেই ভাবি আবারো জানতে চায় পরশ তুই এখন কি করিস রে? রোকেয়া ভাবিকে দেখে পরশের চোখের কোনে পানি জমে ওঠে সে নিজেকে সামলে নিয়ে বলে ভাবি একটি বই পড়ছি, পড়বেন আপনি? আমি কি তোর মত এত শিক্ষিত যে, বই পড়তে পারবো? সেই কবে যে বই থেকে চোখ উঠিয়েছি আর কলম রেখে দিয়েছি ভুলেই গেছি প্রায় পনেরো ষোলো বছরে আগের কথা। এখন কিভাবে পড়বো বল? পরশ বলে ভাবি আপনি যা জানেন তা ও তো অনেকে জানেনা আপনি চেষ্টা করেন আল্লাহ সেই চেষ্টাতে সফলতা দিবেন ইনশা-আল্লাহ।

রোকেয়া ভাবি জানতে চায় কি রে পরশ তুই এখন বাসায় থাকলেও আর আমার ঘরে যাস না কেন? পরশ বলে ভাবি পৃথিবীতে কিছু লোক আছে যারা অন্যের ভালো পছন্দ করেনা। অন্যের সৌন্দর্য দেখতে পারেনা। অন্যের জন্য শুধু গর্ত খুঁড়ে বেড়ায়, তারা অন্যের সুখ নষ্ট করে, হাসি কেড়ে নেয়, তারা মানুষ রুপের হলেও অমানুষ। আমি খুব সাধারণ একটি মেয়ে আমার বাপের অনেক টাকা পয়সা নেই কিন্তু সমাজে অনেকখানি মান-সম্মান আছে আমি চাইনা আমার জন্য আমার বাবাকে কেউ কটূ কথা বলুক। আমার বাবার সম্মানে আঘাত আসুক তাই ভাবি আপনি বুঝবেন আপনি ভাইকেও বুঝাবেন আমি সমাজের কিছু মানুষের অপবাদের স্বীকার আর এই দলের লোকজন খুবই খারাপ তারা আমার বাবাকে নানা কটূ কথা বলতে ও দিধা করবেনা। আপনি কি চান আমার বাবা সমাজে মাথা নিচু করে চলুক? আপনি কি চান আশ-পাশের মহিলারা আমার মাকে এটা-সেটা বলুক? রোকেয়া ভাবি বলে না রে পরশ আমি চাই না আমার জন্য বা আমার পরিবারের জন্য তোর কোন ক্ষতি হোক আমি এটা কখনোই চাইনা।

কিন্তু বাস্তবতা হলো তোকে ছাড়া ও আমার চলবে তবে খুব কষ্টের সাথে। দেখ পরশ এক সময় আমার আড্ডা দেয়ার অনেক মানুষ ছিলো যারা শুধু কয়েক মিনিটের আনন্দের জন্য আমাকে সঙ্গ দিতো কথা বলতো সেই কথা গুলোর মাঝে আল্লাহ ও তার রাসূল (সঃ) এর কথা ছিলোনা আর আমি ছিলাম গোমরাহী। আমি সেই আড্ডাবাজ মানুষকে ত্যাগ করেছি তোকে পেয়ে। এখন আর সেইসব আড্ডা আমার ভালো লাগেনা। কেউ যদি এমন আড্ডা দেয় আমি তাদেরকে বলি এসব না করে বসে বসে জিকির করো। আর এই কথাটা শিখেছি তোর কাছে এখন তুই আমাকে ছেড়ে চলে যাবি তা কি হয়? সেটা মেনে নেয়া আমার জন্য বড় কঠিন নয়? স্বতস্ফুর্ত

চলছে............চলবে।

আপনার রেটিং: None গড় রেটিং: 4 (2টি রেটিং)

Rate This

আপনার রেটিং: None গড় রেটিং: 4 (2টি রেটিং)