বন্ধুর সাথে পাত্রী দেখার অভিজ্ঞতা।

২০০৫ সালে প্রথম প্রবাস থেকে দেশে যাওয়া। কিছুদিন পর আমার এক চাচাতো ভাই ও প্রবাস থেকে দেশে এসেছে। তারজন্য অনেক দিন থেকেই পাত্রী দেখা দেখি হচ্ছিলো। কেননা প্রবাসীদের ছুটি থাকেনা বেশিদিন। সে এসে ও অনেক যাগায় দেখেছে।কোন যাগায় ওর পছন্দ হয়নাই।

একদিন তার ছোট খালা এক পাত্রীর খবর নিয়ে আসলো, তার খালাদের বাড়ীতেই পাত্রী আছে খুব সুন্দর। লোক ও খুব ভালো খান্দানী পরিবার। এখন কয়েক জনকে সাথে নিয়ে দেখতে যাবে সাথে আমাকে ও বললো। আমাকে বলার কারন হলো সে আর আমি সমবয়েষি। আমরা দুজনে একই সাথে পড়ালেখা করেছি তাই। তা নাহলে আমি পাত্রী দেখার কিবা বুঝি!

আমরা কয়েক জন মিলে দেখতে গেলাম, সাথে আমার আব্বা ও আছেন। আমি আর চাচাতো ভাই এক সাথেই বসেছি । কিছু সময় পরে পাত্রী শরবত আর সাদা পানি নিয়ে হাজির। সাথে তার দাদি । এখন আমার আব্বা প্রশ্ন করা শুরু করলেন সে উত্তর দিচ্ছে। আমি আর কি প্রশ্ন করব যেখানে পানি আছে সেখানে তায়াম্মুমের প্রশ্নই আসেনা। মাজখানে আসলো হরেক রকমের পিঠা নাস্তা। দেখা শেষ, এবার চলে গেলন।এবার আরেক চাচাতো ভাই আমাকে বলে ওকে জিজ্ঞাসা কর পছন্দ হয়েছে কিনা? সে বললো হাঁ হয়েছে। জানিয়ে দিলাম হাঁ।

এবার মুরব্বিদের কথা শুরু হলো। কাবিন, দিন তারিখ ঠিক করে বললো আরেক বার দেখবে। এবার তার হাতে রিং পরিয়ে দিয়ে সবাই পান খানা গল্প করা শুরু করলো। এখন ছেলে আর মেয়ে একসাথে কিছু সময় কথা বলার জন্য একরুমে যাবে। সে আমাকেই সাথে নিয়ে গেলো। আমাকে ইশারা দিল কথা বলার জন্য। কথাবার্তা শেষ করে চলে আসলাম বাড়ীতে।

এইদিন আমার শশুর বাড়ি যাওয়ার কথা। এসেই পড়ন্ত বিকেলে শশুর বাড়ী চলে গেলাম wife নিয়ে। সন্ধার পর পরই আমার চাচাতো ভাই ফোন করে বললো ।

কাজতো একখান করচ!

আরে কিএমন কাজকরলাম ভাই?

ও বাড়ী থেকে খবর এসেছে মেয়ে ওকে বিয়ে করবেনা।কেন?

মেয়ে ভাবছে পাত্র নাকি তুমি!

একারনে রাজি ছিলো।( হায় হায়! কি খবর শুনলাম!! )এখন তোমার আব্বা কয়েক জন সাথে নিয়ে যাবে। এইবলে ফোন রেখে দিলেন।

ওাখানে আর বিয়ে হয়নি।

পরে মুরব্বিরা বলে দিলো আমাকে নিয়ে কোথা ও পাত্রী দেখতে না যেতে।আমি তার একমাস আগেই বিয়ের কাজটি শেরেছিলাম।

বাস্তব ঘটনা।

প্রিয় অবিবাহিত ব্লগার বন্ধূগন!! পাত্রী দেখতে আপনার হ্যান্ডসাম বন্ধূকে সাথে নিবেন না। পাত্রী যদি বলে "ওনাকেই আমার পছন্দ তখন কিন্তু পস্তাতে হবে এবঙ সেটা পাত্রী দেখানোর সময় যেন পাত্রীর চাইতে সুন্দরী কোন অবিবাহিত না থাকে, সে ক্ষেত্রেও একই ঘটনা ঘটতে পারে ।

আপনার রেটিং: None গড় রেটিং: 5 (টি রেটিং)

আপ্নে আপনার চাচাতো ভাইয়ের চাইতে হ্যান্ডসাম :P

লেখা ভালো লেগেছে।

আমি অবশ্য পাত্র এবং বাবা মা ছাড়া আর কারো দেখার পক্ষপাতি না।

Rate This

আপনার রেটিং: None গড় রেটিং: 5 (টি রেটিং)