ঈদের আড্ডা , ঈদ কোথায় কেমন ঈদ করেছেন।

রোজার শেষে আনন্দের বার্তা নিয়ে মুসললিম জাতির দারে দারে উপস্থিত হয়েছে ঈদ। ধনি-গরিব এক কাতারে ঈদের জামাত শেষে কোলাকুলি যেন স্বর্গীয় দৃশ্য। আনন্দ প্রকাশের এক দৃষ্টি নন্দন ছবি। ক্ষনিকের তরে হলেও সব ভেদাভেদ ভুলিয়ে দিতে সক্ষম এই ঈদ। কিন্তু এই আনন্দের মাঝেও কিছু কিছু মানুষ আছে যাদের গায়ে ঈদে আনন্দের কোন ছোয়া লাগে না।

এদের মধ্যে এক প্রকার হচ্ছে গরিব দুঃখি মানুষ যারা অর্থের অভাবে ঈদের আনন্দ উপভোগ করতে পারে না, আরেক প্রকার মানুষ হচ্ছে যারা প্রবাসী। তাদের কাছে টাকা পয়সা থাকলেও আপনজনেরা কাছে না থাকার কারণে ঈদ তাদের জীবনে কোন প্রকার প্রভাব বিস্তা করতে পারে না।

চলেন সবে খুশি হই আনন্দে ভরে রই মুছে সব শোক সব ব্যাথা শেয়ার করি মনের কথা। ভরে উঠুক চারিদিক চারপাশ আনন্দে পাখিরা গেয়ে উঠুক নতুন ছন্দে। আমরা আজকের আড্ডায় কে কোথায় কিভাবে ঈদ করেছি তা শেয়ার করি চলুন।

আপনার রেটিং: None গড় রেটিং: 5 (4টি রেটিং)

আমি ঈদ করেছি ইংল্যান্ডের ছোট্ট একটি শহরে। এখানেই আছি গত ৫ বছর। বিশ্ববিদ্যালয় কেন্দ্রিক আমাদের ছোট্ট একটা কমিউনিটি আছে। ঈদের নামাজ বাংলাদেশি মসজিদে পড়ে বাসায় বাসায় ঘুরে বেড়ালাম। ভালোই কেটেছে তবে মন খারাপ ছিল সারাদিনই। আমার ষাটোর্ধ আব্বা তাঁর ঈদ করছেন জেলে। কয়েকদিন আগে দাদী মারা গিয়েছেন, উনি দেখার বা জানযায় অংশ নেয়ার সুযোগ পাননি। আমার দেশে থাকা ভাইবোনেরা দেখা করার সুযোগ পেয়েছে, আমি সেটাও পাচ্ছি না।

আপনাকে ঈদ মোবারক!!  সাথে মন্তব্যের জন্য যাযাকাল্লাহু খাইরান।

ঈদ মোবারাক।
ধন্যবাদ আবু তাহের মিয়াজী আড্ডা পোস্টের জন্য।
আমি বরাবরের মত এবারো বিবাহিত ব্যাচেলর এবং প্রবাসী হিসেবে ঈদ উদযাপন করেছি। আলহামদুলিল্লাহ্। তবে খুশীর বিষয় যে, পৃথিবীর দিনগুলোর বর্তমান অবস্থান এখনো মদীনা মুনাওয়ারা। প্রিয় রাসূল সাল্লাল্লাহু 'আলাইহি ওয়াসাল্লামের খুব কাছে মসজিদুন্ নববীতে।

রমাদ্বানে রাতে আর ঘুমানো হয় না। ভোররাত চারটার দিকে মসজিদে চলে গিয়েছি। নয়ত জায়গা পাওয়া দুষ্কর ছিল। নামায ও খুৎবা শেষ হতে হতে প্রায় আটটা পার। এই তো, তারপর ঘুম। দুপুর গড়িয়ে বিকেল। সন্ধ্যায় বন্ধুদের সাথে পরদিনের ঈদ অনুষ্ঠানের আয়োজনে ব্যস্ত সময়...।

-

"নির্মাণ ম্যাগাজিন" ©www.nirmanmagazine.com

 

বরাবরের মত এবারো বিবাহিত ব্যাচেলর এবং প্রবাসী হিসেবে ঈদ উদযাপন করেছি। আলহামদুলিল্লাহ্। তবে খুশীর বিষয় যে, পৃথিবীর দিনগুলোর বর্তমান অবস্থান এখনো মদীনা মুনাওয়ারা। প্রিয় রাসূল সাল্লাল্লাহু 'আলাইহি ওয়াসাল্লামের খুব কাছে মসজিদুন্ নববীতে।

 

আপনাকে ঈদ মোবারক!!  সাথে মন্তব্যের জন্য যাযাকাল্লাহু খাইরান।

Rate This

আপনার রেটিং: None গড় রেটিং: 5 (4টি রেটিং)