বাংলা ভিশনের ঘাড়ে আকবরী ভূত না কি শাকচুন্নির সাথে আকবরী প্রেতাত্মার একাত্মতার প্রচেষ্টা

খবর: ঠিক এই মুহূর্তে অর্থাৎ, বাংলাদেশ সময় ভোর পৌনে চারটা বাজে, যখন বেসরকারী টিভি চ্যানেল বাংলা ভিশনে চলছে একটি অনুষ্ঠান- "ওশান সিটি দিন বদলের মানুষ", যখন আমি অনুষ্ঠানটি দেখছি ও লিখছি এই ব্লগ।

আমার কোন আপত্তি বা অভিযোগ নেই এ অনুষ্ঠানটির ব্যাপারে। কিন্তু মনে প্রশ্নের সৃষ্টি করেছে বাংলা ভিশনের সাংবাদিকদের উপস্থাপিত কিছু হলুদ তথ্য কিংবা কিছু কারচুপির কারণে। বলা হচ্ছিল যে, অনুষ্ঠানের মূল প্রতিপাদ্য যে স্বাস্থ্যকেন্দ্রটি, যা ডাঃ এট্রিক বেকার প্রতিষ্ঠা করেন, সেটির দৈনিক কার্যক্রম শুরু হয় সেখানকার সকল ধর্মের অনুসারীদের প্রার্থনার মাধ্যমে। বলা হচ্ছিল যে, এখানে একত্রে বসে সবাই সব নিজ নিজ ধর্মগ্রন্থ পাঠ করেন ও সবাই একত্রে প্রার্থনা করেন। দেখা গেল কারো একজনের কণ্ঠে কুরআন তিলাওয়াত শোনাচ্ছেন অথচ ক্যামেরা সেই নির্দিষ্ট তিলাওয়াতকারীর চেহারা দেখাচ্ছে না কিংবা উপস্থিত কেউ পড়ছেন তাও বুঝা যাচ্ছে না। যাক তিলওয়াত হলো। তারপর বাইবেল থেকে পাঠ করলেন একজন মহিলা, অথচ টিভি ক্যামেরা সেই মহিলার বাইবেল পাঠকৃত মুখের ছবি খুব কাছে থেকে দেখালো; এমনকি কৃষ্ণের ধর্মীয় সংগীতও দেখালেন।

টিপ্পনী: ডাঃ বেকার-এর কাজ সেবামূলক তবে মিশন যে খৃষ্টবাদের প্রচার, সেকথা না বললেও যা বলতে হয় তা হলো, বাংলা ভিশনের ঘাড়ে বোধ হয় সম্রাট আকবরের ভুত চেপে বসেছে, যে কিনা বর্তমান ধর্মনিরপেক্ষতাবাদের তল্পিবাহক এই সরকারের কিছু দয়া দাক্ষিণ্য পেয়ে নিজেকে শাকচুন্নির সাথে একাকার করে নিতে পারবে এবং "দ্বীনে ইলাহী"মত একটা খিচুড়ী রান্না করতে পারবে আওয়ামী লীগের ডেকচিতে।

আপনার রেটিং: None গড় রেটিং: 4.7 (3টি রেটিং)

বাংলা ভিশনের এই আচরণ পুরোনো। তদুপরি এখন হালে পানি।

-

আড্ডার দাওয়াত রইল।

> > > প্রতি শুক্রবার আড্ডা নতুন বিষয়ে আড্ডা শুরু হবে।

একটি গুরুত্বপূর্ণ বিষয় তুলে ধরেছেন। ধন্যবাদ

সালাম ,

 

এই  অনুষ্ঠানটি  অন্য কোন সময়ে কি প্রচার করে ?  যেহেতু  দেখি নি , তাই কোন মন্তব্য করতে চাই না ।

 

তবে  আজকাল অমুসলিমদের অনেক ধর্মীয় রীতি -নীতি ও অনুষ্ঠান যেমন  সরস্বতী পূজা ,  মঙ্গল প্রদীপ  জ্বালানো ইত্যাদিকে বলা হয় সার্বজনীন ।  মুসলমানপ্রধান  দেশে   ' মঙ্গল প্রদীপ '  জ্বালিয়ে  অনুষ্ঠান  শুরু করা  প্রায়  একটি  নিয়মে দাড়িয়ে গিয়েছে , অথচ  কুরআন তেলাওয়াত  করলে বলা হবে  এটা  সাম্প্রদায়িত  সম্প্রীতি  নষ্ট করবে ।

Rate This

আপনার রেটিং: None গড় রেটিং: 4.7 (3টি রেটিং)