Amar desh closed

আমার দেশ বন্ধ হল। বাংলাদেশে এটা তো খুব সাধারন ঘটনা। তবুও খুব বেশী খারাপ লাগছে। 

নীচে আমার দেশের অনলাইনের খবর: http://www.amardeshonline.com/pages/details/2010/06/02/34715

দৈনিক আমার দেশ-এর তেজগাঁওয়ের প্রেসে গত রাত ১১টার দিকে বিপুলসংখ্যক পুলিশ গিয়ে জানায় পত্রিকাটির প্রকাশনা নিষিদ্ধ করা হয়েছে। তখন ছাপা চলছিল। তারা ছাপা হওয়া পত্রিকাগুলোও বিতরণে নিষেধাজ্ঞা আছে বলে জানায়। তবে তারা কোন অফিস আদেশ দেখাতে পারেনি। অন্যদিকে ঐ প্রেসে অন্য যেসব পত্রিকা ছাপা হয় রাত ১২টা পর্যন্ত সেগুলো ছাপা হচ্ছিল। প্রায় একই সময়ে রাত ১১টার দিকে পত্রিকাটির কারওয়ান বাজার অফিসেও শত শত পুলিশ ঘিরে ফেলে এবং একপর্যায়ে তারা আমার দেশ কার্যালয়ে ঢুকতে গেলে সাংবাদিকরা আপত্তি জানায়।


পুলিশ জানায়, পত্রিকার সম্পাদকের বিরুদ্ধে যে প্রতারণা মামলা হয়েছে সেই মামলায় তারা উপরের নির্দেশে তাকে গ্রেফতার করতে এসেছে। তবে তারা কোন ওয়ারেন্ট দেখাতে পারেনি। এ অবস্থায় সাংবাদিকরা বাধা দেন এবং ওয়ারেন্ট ছাড়া এ ধরনের গ্রেফতার বেআইনি জানায়। রাত সোয়া বারোটায় এ রিপোর্ট লেখা পর্যন্ত সম্পাদক মাহমুদুর রহমান আমার দেশ কার্যালয়ে তার অফিসে অবস্থান করছিলেন। গেটে সাংবাদিকদের সঙ্গে পুলিশের বাদানুবাদ চলছিল। পুলিশ জানিয়েছে, তারা মাহমুদুর রহমানকে গ্রেফতার না করে ফিরে যাবেন না। সাংবাদিকদের হঠাতে বিপুল দাঙ্গা পুলিশ নিয়ে আসা হয়।

মাহমুদুর রহমানের সঙ্গে সহমর্মিতা প্রকাশের জন্য মধ্যরাতেও বিপুল সংখ্যক পেশাজীবী তার অফিসে অবস্থান করছিলেন। এদিকে ২ জুনের আমার দেশের যেসব কপি ছাপা হয়েছিল গতরাতে তা বাংলাভিশনসহ বিভিন্ন টেলিভিশন চ্যানেলে দেখানো হয়েছে।

আপনার রেটিং: None গড় রেটিং: 5 (2টি রেটিং)

সরকার তার ফ্যাসিস্ট মনোভাব প্রকাশ করল। আর আজ সেই ঐতিহাসিক ২রা জুন...

আওয়ামী লীগে বাকশালী খাসলত বদলালো না! তাদের মনে রাখা উচিত বাকশালের পর ১৫ আগস্ট এসেছিল।

আজ সেই ২রা জুন

Rate This

আপনার রেটিং: None গড় রেটিং: 5 (2টি রেটিং)