ইসলামের সাথে হিজাবের কোন সম্পর্ক নেই!/ হিজাব সম্পর্কে কুরআনের দলীল

মিশরের আল-আযহারের আলেম এবং অস্ট্রেলিয়ান মুফতি 'মুস্তাফা রাশেদ টেলিভিশনের এক অনুষ্ঠানে দাবী করেছে, ইসলামের মূলনীতির সাথে হিজাবের কোন সম্পর্ক নেই!

বার্তা সংস্থা ইকনা: মিশরের আল-আযহারের আলেম এবং অস্ট্রেলিয়ান মুফতি 'মুস্তাফা রাশেদ' ৬ ফেব্রুয়ারি টেলিভিশনের এক অনুষ্ঠানে দাবী করেছে, ইসলামের মূলনীতির সাথে হিজাবের কোন সম্পর্ক নেই!

আল আযহারের এই আলেম মিশরের ltc চ্যানেলের 'সাহুন নাওম' অনুষ্ঠানে নেকাবের ব্যবহার সম্পর্কে বলেছে: নেকাব ইসলামের চেহারাকে খারাপ করছে এবং এর মাধ্যমে অনেক অপরাধমূলক কাজ সংগঠিত হচ্ছে।

মুস্তাফা রাশেদ আরও দাবী করেছে: হিজাব এমনকি নেকাব ব্যবহারের জন্য শরিয়তগত কোন দলীল নেই। মুসলমানদের উচিত সঠিক আইন মেনে চলা।

পবিত্র কুরআনে হিজাব
মুস্তাফা রাশেদ স্ব-দলিলে হিজাবকে প্রত্যাখ্যান করলেও পবিত্র কুরআনে এ সম্পর্কে দলীল রয়েছে। পবিত্র কুরআনের আয়াতে বিভিন্ন ধরনের হিজাব এবং পোশাকের ব্যাপারে আলোচনা করা হয়েছে। যেমন: পবিত্র কুরআনের সূরা আহযাবের ৫৯ নম্বর আয়াত:

«يَا أَيُّهَا النَّبِيُّ قُلْ لِأَزْوَاجِكَ وَبَنَاتِكَ وَنِسَاءِ الْمُؤْمِنِينَ يُدْنِينَ عَلَيْهِنَّ مِنْ جَلَابِيبِهِنَّ ذَلِكَ أَدْنَى أَنْ يُعْرَفْنَ فَلَا يُؤْذَيْنَ وَكَانَ اللَّهُ غَفُورًا رَحِيمًا»

অর্থ: হে নবী! তুমি তোমার পতিœগণকে, কন্যাগণকে এবং বিশ্বাসীদের নারীগণকে বলে দাও যেন তারা তাদের চাদরগুলোর অবগুণ্ঠন ঝুলিয়ে রাখে; নিশ্চয়ই এটা তাদের (শালীন) পরিচিতির নিকটতর; ফলে তাদের উত্যক্ত করা হবে না। আল্লাহ অতিশয় ক্ষমাশীল, অনন্ত করুণাময়।

এছাড়াও একই সূরার ৩৩ নম্বর আয়াত:

 وَقَرْنَ فِي بُيُوتِكُنَّ وَلَا تَبَرَّجْنَ تَبَرُّجَ الْجَاهِلِيَّةِ الْأُولَى وَأَقِمْنَ الصَّلَاةَ وَ وَآتِينَ الزَّكَاةَ وَأَطِعْنَ اللَّهَ وَرَسُولَهُ إِنَّمَا يُرِيدُ اللَّهُ لِيُذْهِبَ عَنْكُمُ الرِّجْسَ أَهْلَ الْبَيْتِ وَيُطَهِّرَكُمْ تَطْهِيرًا

অর্থ: এবং তোমাদের গৃহে অবস্থান করবে, পূর্বের জাহেলি যুগের ন্যায় নিজেদের সজ্জিত করে প্রদর্শন করে বেড়িও না; এবং নামায প্রতিষ্ঠা করবে, যাকাত প্রদান করবে এবং আল্লাহ ও তাঁর রাসূলের অনুগত হবে। আল্লাহ কেবল চান যে, হে আহলে বাইত! তোমাদের হতে সর্ব প্রকারের কলুষ দূরে রাখতে এবং তোমাদের সম্পূর্ণরূপে পবিত্র রাখতে।
 iqna

আপনার রেটিং: None গড় রেটিং: 3 (2টি রেটিং)

Rate This

আপনার রেটিং: None গড় রেটিং: 3 (2টি রেটিং)